গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা।বুধবার (১৮ মে) বেলা সাড়ে ১১টায় উপাচার্য কার্যালয়ে এ স্মারকলিপি প্রদান করেন নেতাকর্মীরা

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন সভাপতি জি কে সাদিক, সাধারণ সম্পাদক আজিজুল হক পিয়াসসহ অন্যান্য নেতা-কর্মী।

সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়, করোনা মহামারির ফলে অনেক বিভাগের শিক্ষার্থী সেশনজটে পড়েছেন। কিন্তু রমজানের ছুটি বাতিলের ফলে শিক্ষার্থীরা তাদের সেশনজট কমিয়ে নিয়ে আসতে পেরেছেন এবং পড়ালেখার ধারাবাহিকতা রক্ষা করতে পেরেছেন।

রমজান ও ঈদের ছুটি কাটানোর অল্প কয়েক দিনের মাথায় লম্বা গ্রীষ্মকালীন ছুটি দেওয়া হলে শিক্ষার্থীরা আবারও সেশনজটে পড়বেন এবং করোনার কারণে পড়ালেখার যে ছন্দপতন হয়েছে, তা আবারও বাড়তি চাপ সৃষ্টি করবে। সেই পরিপ্রেক্ষিতে শিক্ষা কার্যক্রমে আর গতি আনতে ও বিভিন্ন বিভাগের সেশনজট দূর করতে গ্রীষ্মকালীন ছুটি বাতিলের আবেদন জানানো হয়ে।

ঈদের আগে ২১ এপ্রিল থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস বন্ধ ঘোষণা করা হয়। তবে ২৭ এপ্রিল পর্যন্ত বিভিন্ন বিভাগের চলমান ও ঘোষিত পরীক্ষাসমূহ চালু ছিল। ছুটি শেষে গত ১৪ মে পুরোদমে সকল শিক্ষা-কার্যক্রম চালু হয়।